পদ্মা ব্যাংকের যাত্রা শুরু

0

পদ্মা ব্যাংক লিমিটেড আনুষ্ঠানিকভাবে তাদের যাত্রা শুরু করেছে।

শনিবার (১৬ মার্চ) রাতে রাজধানীর হোটেল ওয়েস্টিনে লোগো উন্মোচনের মাধ্যমে যাত্রা শুরু করে নতুন এই ব্যাংকটি। রোববার প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

২০১৯ সালের ২৯ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক থেকে প্রজ্ঞাপন পায় পদ্মা ব্যাংক লিমিটেড। ব্যাংকটির ৬৮ শতাংশ শেয়ারের অংশীদার চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। দেশব্যাপী ৫৭টি শাখা ও আধুনিক ব্যাংকিং সুবিধা নিয়ে কাজ শুরু করেছে পদ্মা ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ উপদেষ্টা মসিউর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম এবং পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু।

লোগো উন্মোচন অনুষ্ঠানে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম আজাদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামস-উল-ইসলাম, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আতাউর রহমান প্রধান, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু নিজ নিজ বক্তব্যে ব্যাংকের ভবিষ্যৎ কর্মপরিকল্পনার কথা জানান। সে সঙ্গে চলতি ও আগামী মাসের নতুন ও আকর্ষণীয় প্রোডাক্ট লঞ্চিং সম্পর্কেও জানান তাঁরা।
দ্য ফারমার্স ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করে নতুন নামকরণ করে ‘পদ্মা ব্যাংক লিমিটেড’।

৩০ জানুয়ারি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ প্রজ্ঞাপন জারি করে এ কথা জানায়। প্রজ্ঞাপন সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। ফলে এখন থেকে ব্যাংকটি আনুষ্ঠানিকভাবে পদ্মা ব্যাংক লিমিটেড নামে কার্যক্রম পরিচালনা করবে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১৯ সালের ২৯ জানুয়ারি মঙ্গলবার থেকে তফসিলি ব্যাংকগুলোর তালিকায় দ্য ফারমার্স ব্যাংক লিমিটেডের পদ্মা ব্যাংক লিমিটেড হিসেবে পরিবর্তন করা হয়েছে।

ঋণ কেলেঙ্কারিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে বিতর্কিত ফারমার্স ব্যাংকের নাম পরিবর্তন করে ‘পদ্মা ব্যাংক’ করার অনুমতি চেয়ে কেন্দ্রীয় ব্যাংকের কাছে আবেদন করেছিল বর্তমান পরিচালনা পর্ষদ। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ব্যাংকটি নাম পরিবর্তন করে ‘পদ্মা ব্যাংক লিমিটেড’ করা হয়।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...