দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় ভোট শুরু

0

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে দ্বিতীয় উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে একটানা ৪টা পর্যন্ত।

নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে নির্বাচন কমিশন (ইসি) শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানা যায়।

ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ জয়নিউজকে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কমিশন থেকে সব ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে। এই নির্বাচনে কোনোরকম অনিয়ম সহ্য করা হবে না।

এর আগে গত শনিবার মধ্যরাত থেকে সকল ধরনের নির্বাচনি প্রচারণা শেষ হয়েছে। এবারের উপজেলা নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে।

নির্বাচনি এলাকায় যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। সেই সঙ্গে নির্বাচনের দু’দিন আগে, অর্থাৎ নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন মোট পাঁচদিন অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনের দিন প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রে ১৪ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৬ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে ইসি বেশ কিছু দৃশ্যমান পদক্ষেপ নিয়েছে।

জয়নিউজ/অভিজিত/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...