গণহত্যার আঁধার কাটুক বোধনের আলোয়

দিনের আলো শেষে যখন রাতের শুরু ঠিক তখনি প্রদীপ জ্বালিয়ে ২৫ মার্চ কালো রাতে পাকিস্তনী বর্বরদের গুলিতে নিহত শহীদদের স্মরণ করেছে চট্টগ্রামের সামাজিক সংগঠন বোধন।

- Advertisement -
মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে ‘আধাঁর ভেঙে আলোর নতুন যাত্রা’ এই স্লোগানে অনুষ্ঠান শুরু হয়।

সন্ধ্যে সাড়ে ছয়টায় শহীদদের স্মরণের পর মুক্তিযুদ্ধের কবিতাপাঠ করে বোধন আবৃত্তি পরিষদ ও বন্ধু সংগঠনের শিল্পীরা। এছাড়া বন্ধু সংগঠন তারুণ্যের উচ্ছ্বাসের আরমান হাফিজ, উচ্চারক আবৃত্তি কুঞ্জের পুনম দত্ত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি মঞ্চের ফরহাদ হাসান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে কবিতা আবৃত্তি করেন।

- Advertisement -google news follower

এরপর শহীদদের স্মরণে কথামালার আয়োজন করা হয় । এতে অংশ নেন , চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল ও আবৃত্তিশিল্পী দেবাশীষ রুদ্র।

অনুষ্ঠানের এ পর্যায়ে আবৃত্তিশিল্পী ও নির্দেশক সঞ্জয় পালের গ্রন্থণা ও নির্দেশনায় ‘মিছিলের রাজপথ’ পরিবেশন করেন বোধনের শিল্পীরা।পুরো আয়োজনের সঞ্চালনায় সংগঠনের আবৃত্তিশিল্পী সাংবাদিক অনুপম শীল।

- Advertisement -islamibank

জয়নিউজ/আজিজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM