নগরের বিনোদনকেন্দ্রে উপচেপড়া ভিড়

0

ঈদের ছুটির হাওয়া বইছে নগরজুড়ে। সেই হাওয়া যেন মিলিত হয়েছে নগরের বিনোদনকেন্দ্র। শিশুপার্ক থেকে সি ওয়ার্ল্ড সবখানেই দর্শনার্থীর উপচেপড়া ভিড়।

শুক্রবার (২৪ আগস্ট) কাজীর দেউড়ি শিশু পার্কে গিয়ে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভিড়। শিশু থেকে বৃদ্ধ সব বয়সের মানুষের আনাগোনায় পূর্ণ  শিশু পার্ক ।

কাজীর দেউড়ি শিশু পার্কের পরিচালক নাসির উদ্দিন জয়নিউজকে বলেন, এবার এখানে শিশুদের বিনোদনে অনেক রাইডের ব্যবস্থা রয়েছে। এখানে তারা পাচ্ছে চারটি রাইড একদম ফ্রি।

তিনি জানান, কিছুদিন আগে প্রায় ৪ কোটি টাকা খরচ করে সংস্কার করা হয়েছে এই পার্ক । ঈদ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থার উপর জোর দিয়েছেন পার্ক কর্তৃপক্ষ। পুলিশ, নিজস্ব নিরাপত্তা কর্মী ছাড়াও এখানে সিসিটিভি ক্যামেরা রয়েছে। এখানে প্রবেশের জন্য বরাদ্দ রাখা হয়েছে জনপ্রতি ৫০ টাকা।

শিশুসন্তান নিয়ে শিশু পার্কে আসা মনুজর আলম নামে এক দর্শনার্থী বলেন, ‘ঈদের

আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নেওয়ার উদ্দেশ্যে এখানে এসেছি। এখানকার নিরাপত্তা ব্যবস্থা ভালো।’ তবে তিনি অভিযোগ করেন, তাদের কোনো রাইড ফ্রি দেওয়া হয়নি।

পার্কের খাবারের দোকানগুলোতেও ভিড়। যারা পার্কে বেড়াতে আসছে, তারা খাবারের দোকানগুলোতেও ঢু মারছে। নাজমুল হোসেন নামের এক দোকানি জানালেন, তার দোকানে সবচেয়ে বেশি

 

বিক্রি হচ্ছে চটপটি ও ফুচকা। প্রতি প্লেট চটপটি ২০ টাকা আর ফুচকা ৩০ টাকা করে বিক্রি হচ্ছে। আরো রয়েছে চিকেন টিক্কা, চিকেন চপ প্রভৃতি। আবার শিশুরা তাদের পছন্দের আইসক্রিম বা চকলেট নিতে ভুলছে না।

এদিকে নগরের ফয়’স লেকে কনকর্ড ঈদের আনন্দকে দ্বিগুণ করার জন্য রেখেছে বিভিন্ন আয়োজন। ফয়’স লেক শিশু পার্কের ডেপুটি মার্কেটিং ম্যানেজার বিশ্বজিৎ ঘোষ জয়নিউজকে জানালেন, কোরবানির ঈদ উপলক্ষে তাদের এখানে রয়েছে বিভিন্ন প্যাকেজ। সঙ্গে রয়েছে বিভিন্ন ফ্রি রাইড। কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করেছে বলে তিনি উল্লেখ করেন।

মোহাম্মদ সাজ্জাদ নামের এক দর্শনার্থী বলেন, এবারের ঈদ আমার ভালো যাচ্ছে। পরিবার-পরিজন নিয়ে এসেছি। এখানে বিভিন্ন ঈদ প্যাকেজ পেয়েছি । অনেক রাইড ফ্রি পেয়েছি।

সি ওয়ার্ল্ডের মার্কেটিং ম্যানেজার অভিজিৎ পাল জানান, প্রতিবারের মতো এবারের ঈদে সি ওয়ার্ল্ডে প্রবেশের জন্য জনপ্রতি ৪৬০ টাকা করে নেওয়া হচ্ছে। এবার ৭০০ টাকার একটা প্যাকেজের আয়োজন করেছে কর্তৃপক্ষ। এ প্যাকেজে আছে খাবার, রাইড, ফয়’স লেক শিশু পার্কে ফ্রি প্রবেশ, ডিজে, ড্যান্স শো ও র‌্যাফেল ড্র। এই অফার থাকবে ঈদের দিন থেকে দশ দিন পর্যন্ত। এছাড়া তরুণ-তরুণীদের জন্য ‘ভিগো’ আয়োজন করেছে গেম শো।

ঢাকা থেকে সি ওয়ার্ল্ডে আসা নাদিম মোহাম্মদ জয়নিউজকে বলেন, আগের তুলনায় অনেক ভালো ব্যবস্থা রয়েছে এখানে। বিভিন্ন ধরনের আয়োজন রেখেছে কর্তৃপক্ষ। বেশ ভালো লাগছে। উৎসবমুখর একটা পরিবেশ পাচ্ছি। সবাইকে নিয়ে চমৎকার সময় কাটছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...