এফআর টাওয়ারের মালিক আটক

বনানীর আগুনে হতাহতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলামকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

- Advertisement -

শনিবার (৩০ মার্চ) রাত পৌনে ১১টার দিকে বারিধারার বাসা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন । তিনি বলেন, এফআর টাওয়ারের আগুনে হতাহতের ঘটনায় বনানী থানায় মামলা হয়েছে। এ মামলায় তাসভির উল ইসলামকে আটক করা হয়েছে।

- Advertisement -google news follower

গত বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে। এ ঘটনায় নিহত হয়েছে ২৬ জন। আরও বহু লোক গুরুতর আহত অবস্থায় এখন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোশতাক আহমেদ জানিয়েছেন, বনানীর আগুনে হতাহতের ঘটনায় মামলা হয়েছে। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তিন আসামি হলেন প্রকৌশলী ফারুক হোসেন, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল এবং বিএনপি নেতা তাসভির উল ইসলাম।

- Advertisement -islamibank

দুর্ঘটনার পর রাজউক জানায়, ভবনটির অনুমোদন ছিল ১৮ তলার, সেটি ২৩ তলা পর্যন্ত উঠে গেছে। এর সমর্থনে রাজউকের কোনো নথিপত্রও নেই। তবে পুলিশ মহাপরিদর্শক মো. জাবেদ পাটোয়ারী প্রশ্ন তুলেছেন, গত ১৪ বছর বিষয়টি জেনেও কেন রাজউক চুপ ছিল।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, বহুতল ভবনে অনিয়মের ব্যাপারে তাঁরা এখন জিরো টলারেন্স। এখন অ্যাকশনের সময়।

জয়নিউজ/অভিজিত/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM