রাউজানে ৫ লাখ টাকার ভেজাল ওষুধ পুড়িয়ে ধ্বংস

0

রাউজানের নোয়াপাড়ার পথের হাট ও ব্রাহ্মণহাটে হারবাল ওষুধ কারখানায় অভিযান চালিয়ে ৫ লাখ ১৯ হাজার টাকা জরিমানা  ও তিনজনকে ছয়মাস করে দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরে এ ওষুধগুলো পুড়িয়ে ধ্বংস করে ফেলা হয়।

রোববার (৭ এপ্রিল) র‌্যাব ও  উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হোসেন রেজা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এহসান মুরাদ এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন পটিয়ার আবুল খায়েরের ছেলে হাসান মুরাদ (২৩), রাউজানের ডাবুয়ার জগ্ননাথ হাট এলাকার স্বপন করের ছেলে নয়ন কর (২১) ও রাউজানের বাগোয়ান ইউনিয়নের পাচঁখাইন মাঝিপাড়া এলাকার বদিউল আলমের ছেলে ইমরান।

নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা জয়নিউজকে বলেন, অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল হারবাল ওষুধ উদ্ধার করা হয়েছে। পরে তা আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় কারখানা থেকে ৩৯ জন কর্মচারীকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আটক কর্মচারী ও মালিক থেকে ৫ লাখ ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তিনজনকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলা কারাগারে প্রেরণ করে বাকিদের জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাবের কর্মকর্তা মাসকুর রহমান, কাজী তারেক আজিজ ও চট্টগ্রাম জেলা ওষুধ প্রশাসনের কর্মকর্তা কামরুল হাসান।

 জয়নিউজ/শফিউল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...