লক্ষ্মীপুরে মাদ্রাসার শিক্ষার্থীদের ক্লাস বর্জন

0

লক্ষ্মীপুরে নামাজের নির্ধারিত স্থান, ছাত্রীদের কমনরুম, পরিষ্কার-পরিচ্ছন্ন টয়লেট ও যাতায়াতের রাস্তার প্রতিবাদে ক্লাস বর্জন করেছে চাঁদখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা।

সোমবার (৮ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা। এসময় তারা প্রধান শিক্ষকের কক্ষের সামনে জড়ো হন। খবর পেয়ে লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মুশু পাটোয়ারী বিক্ষিপ্ত শিক্ষার্থীদের শান্ত করেন।

শিক্ষার্থী সালমা আক্তার ও মো. সুজন জয়নিউজকে বলেন, দীর্ঘ কয়েক মাস যাবত শিক্ষার্থীদের টয়লেট ব্যবহারের অনুপযোগী, নামাজের নির্ধারিত স্থান নেই, ছাত্রীদের কমনরুম ও মাদ্রাসার (প্রবেশ পথ) যাতায়াতের রাস্তা নিয়ে বিবাদ চলে আসছে। এ নিয়ে মাদ্রাসার (প্রধান) সুপার আনাম নরুল ইসলাম ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাসেল খাঁ’র বরাবর লিখিত অভিযোগ করেও আমরা সুফল পাইনি। তাই আমরা দাবি আদায়ের লক্ষ্যে ক্লাস বর্জন করছি।

শিক্ষার্থীদের এসব দাবি সম্পর্কে কিছু বলতে চাননি মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাসেল খাঁ ও প্রধান শিক্ষক আনাম নুরুল ইসলাম।

লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মুশু পাটোয়ারী জয়নিউজকে বলেন, আসলে শিক্ষার্থীদের টয়লেট ব্যবহারের অনুপযোগী বিষয়টি আমি নিজেও দেখে আসছি। সমস্যাগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের সঙ্গে আলাপ করে দ্রুত সমাধান করা হবে।

জয়নিউজ/মনির/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...