ডায়াগনস্টিক সেন্টারে অভিযান

0

চট্টগ্রামে অনুমোদন ও নিবন্ধনহীন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারগুলোতে শুরু হয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান। ডায়াগনস্টিক সেন্টারগুলোতে গ্রাহকসেবার মান যথাযথ আছে কিনা তা নিশ্চিত করার জন্য এ অভিযান চালানো হচ্ছে।

মঙ্গলবার (২৮ আগস্ট) সকালে প্রথমে জামালখান সড়কের বেলভিউ লিমিটেড, এরপর ইউনিক হেলথ কেয়ার ও পরে সেনসিভ ডায়াগনস্টিক সেন্টারে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফুল্লাহিল আজম, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীসহ ওষুধ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ডা. আজিজুর রহমান সিদ্দিকী জয়নিউজকে বলেন, ভারত বা বাইরে থেকে অনেক ডাক্তার এখানে আসেন চিকিৎসাসেবা দেওয়ার জন্য। তবে অনেকক্ষেত্রে সে ডাক্তারদের থাকে না কোনো রেজিস্ট্রেশন। বাইরে থেকে আসা ডাক্তারদের বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশন করতে হয়। কিন্তু বিনা রেজিস্ট্রেশনে অনেকে কাজ চালাচ্ছেন।

বিএমডিসি’র নিবন্ধন না থাকায় ইউনিক হেলথ কেয়ার নামের ডায়াগনস্টিক সেন্টারটি সাময়িকভাবে তালাবদ্ধ করার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। বেলভিউ লিমিটেডের কাগজপত্র ঠিক থাকায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এরপর অভিযান চালানো হয় সেনসিভ ডায়াগনস্টিক সেন্টারে। সেখানে নিবন্ধনের কাগজ দেখানোর জন্য একদিনের সময় দেওয়া হয়। এরমধ্যে দেখাতে না পারলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান ম্যাজিস্ট্রেট।

শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান অব্যাহত আছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...