রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের সঙ্গে বৈঠক ৩ মে

আগামী ৩ মে রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ বৈঠকে বসবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। ওই দিন মিয়ানমারের রাজধানী নেইপিদোতে রোহিঙ্গা প্রত্যাবাসন সংক্রান্ত বাংলাদেশ-মিয়ানমার যৌথ ওয়ার্কিং গ্রুপের চতুর্থ সভা অনুষ্ঠিত হবে।

- Advertisement -

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রুনাই সফর উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

প্রসঙ্গত, আন্তর্জাতিক চাপের মুখে ২০১৭ সালের ২৩ নভেম্বর মিয়ানমারের রাজধানী নেইপিদোয় রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাংলাদেশের সঙ্গে একটি চুক্তি সই করে মিয়ানমার।‘অ্যারেঞ্জমেন্ট অন রিটার্ন অব ডিসপ্লেসড পারসন্স ফ্রম রাখাইন স্টেট’ শীর্ষক চুক্তি অনুযায়ী ২৩ জানুয়ারির মধ্যে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হওয়ার কথা ছিল।

তখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও মিয়ানমার প্রতিদিন ৩০০ করে রোহিঙ্গা ফিরিয়ে নিতে রাজি হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে এই বিষয়ে মিয়ানমার সহযোগিতা করেনি।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM