ঢাকায় বিপিও সামিট উদ্বোধন

0

রাজধানীতে শুরু হয়েছে দুইদিনব্যাপী বিপিও সামিট-২০১৯। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ এসোসিয়েশন অব কলসেন্টার এন্ড আউটসোর্সের (বাক্য) উদ্যোগে টানা চতুর্থবারের মতো এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হচ্ছে।

রোববার (২১ এপ্রিল) সকালে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রধান অতিথি হিসেবে বিপিও সামিটের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, দেশে তথ্যপ্রযুক্তি ও অবকাঠামোগত যে উন্নয়ন গত ১০ বছরে হয়েছে তার কিছুই আগে ছিল না। বিশ্বের খুব কম দেশই এত কম সময়ে এমন উন্নয়ন করতে পেরেছে, যা বাংলাদেশ করে দেখিয়ে দিয়েছে। আর এই সব আওয়ামী লীগ সরকারের কারণে হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের সচিব অশোক কুমার বিশ্বাস, আইসিটি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক।

এবারের বিপিও সামিট চলবে সোমবার (২২ এপ্রিল পর্যন্ত)। সম্মেলনে থাকছে ১২টি সেশনে ৮টি সেমিনার। এছাড়া তিনটি গোলটেবিল আলোচনা হবে।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...