পুঁজিবাজারে ওঠানামা স্বাভাবিক: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, পুঁজিবাজার ঠিকই আছে, যে ওঠানামা হচ্ছে সেটা স্বাভাবিক।

- Advertisement -

সোমবার (২২ এপ্রিল) চলমান বাজার পরিস্থিতি নিয়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি বৈঠকে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

এ বিষয়ে সংবাদপত্রে আসা খবর প্রত্যাখ্যান করেন অর্থমন্ত্রী বলেন, আপনারা তো পত্রিকায় লিখতেছেন যে পুঁজিবাজার নাই, বাংলাদেশ নাই, আমরা নাই- এরকম লেখালেখি শুরু করছেন। কোথায় সেরকম ঘটনা ঘটছে? মার্কেট কোথায় ফল করছে? সূচক ৫৯০০ হয়েছিল। এখন ৫৩০০ হয়েছে। পুঁজিবাজারে সূচক এরকম শর্ট টার্ম ওঠানামা করতে পারে।

সাংবাদিকদের উদ্দেশে মুস্তফা কামাল আরো বলেন, পুঁজিবাজারের বিষয়ে আপনারা যেভাবে লেখেন সেটা ঠিক না। ৫ হাজার ৯০০ থেকে সূচক যদি ৫ হাজার ৩০০ হয়, তাহলে কি কমে গেল বলেন? জাপানে তো ৩৯ হাজার থেকে সাত হাজারের আসছিল, আমেরিকাতে ১৭ হাজার থেকে সাত হাজার আসছিল। আবার ইন্ডিয়াতে ২১ হাজার থেকে সাত হাজারের আসছিল। এখন আবার তারা ২২-২৩ এ চলে গেছে। সব জায়গায় এরকম ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

অর্থমন্ত্রী বলেন, দেশের পুঁজিবাজার এই মুহূর্তে ‘সঠিক জায়গায়’ আছে বলেই তিনি মনে করেন।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM