বন্ধ হচ্ছে ২০ লাখ সিম

একজন গ্রাহকের ১৫টির বেশি সিম থাকলে তার জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) বিপরীতে নিবন্ধনকৃত পুরনো সিমগুলো বন্ধ করে দেওয়া হচ্ছে। এ প্রক্রিয়ায় চারটি মোবাইল অপারেটরের মোট ২০ লাখ ৪৯ হাজার ৮৫৫টি সিম নিস্ক্রিয় করা হচ্ছে বলে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি জানিয়েছে।

- Advertisement -

২৬ এপ্রিল (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা থেকে ভোর ৬টার মধ্যে এই অতিরিক্ত সিমগুলো নিস্ক্রিয় করা হবে বলে জানিয়েছেন সংস্থার সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খাঁন।

- Advertisement -google news follower

তিনি আরো জানান, অতিরিক্ত সিমের মধ্যে গ্রামীণফোনের চার লাখ ৬১ হাজার ২৬১, বাংলালিংকের চার লাখ ৫৫ হাজার ৮৩১, রবির চার লাখ ১৯ হাজার ২০২, এয়ারটেলের ২ লাখ ২৫ হাজার ৭৪১ এবং টেলিটকের চার লাখ ৮৭ হাজার ৮৯২টি সিম বন্ধ করা হবে।

বিটিআরসির সর্বশেষ এক হিসেবে দেশে মোট ১৫ কোটি ৯৭ লাখ ৮০ হাজার সিমের মধ্যে গ্রামীণফোনের ৭ কোটি ৪০ লাখ ৫৩ হাজার, রবির ৪ কোটি ৭৩ লাখ ৪১ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৪৩ লাখ ৭২ হাজার এবং টেলিটকের ৪০ লাখ ১৪ হাজার গ্রাহক রয়েছে।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM