নগরের সবচেয়ে বড় মানববর্জ্য শোধনাগার উদ্বোধন

নগরপিতা আ জ ম নাছির উদ্দীনের হাত ধরে দূষণমুক্ত ও পরিবেশবান্ধব নগরের পথে আরেক ধাপ এগোল চট্টগ্রাম। ৭০ লাখ মানুষের এ নগরের সবচেয়ে বড় মানববর্জ্য শোধনাগার উদ্বোধন করলেন মেয়র নাছির

- Advertisement -

রোববার (৫ মে) নগরের ২নং ওয়ার্ড আরেফিন নগর জালালাবাদে ২০ কাঠা জায়গার ওপর নির্মিত এই শোধনাগারের সার্বিক বিষয় সরেজমিনে দেখেন মেয়র নাছির।

- Advertisement -google news follower

এ সময় নগরপিতা বলেন, প্রতিদিন ২০ হাজার লিটার বর্জ্য এখানে শোধন হবে। সেই হিসেবে বছরে প্রায় ৬০ লাখ লিটার বর্জ্য শোধিত হয়ে সারে পরিণত হবে। এই প্রকল্পটি নগরকে পরিবেশবান্ধব করার লক্ষ্যে অন্যতম একটি অর্জন। শহরের সেপটিক ট্যাংক পরিষ্কার ও মানববর্জ্য অপসারণে বড় ভূমিকা রাখবে এই শোধনাগার।

তিনি আরো বলেন, বর্জ্য অপসারণে সুইপ সার্ভিসের ৪টি ভ্যাকুয়াম ট্যাংকার (গাড়ি) চসিকের সহযোগিতায় মানববর্জ্য ব্যবস্থাপনায় ব্যবহৃত হচ্ছে।

- Advertisement -islamibank

ওয়াটার এন্ড সেনিটেশন ফর দ্য আরবান পুয়রকে (ওসাপ) এই প্রকল্পের সঙ্গে যুক্ত থাকায় তিনি ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন ওসাপের কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার আব্দুস শাহিন, স্যানিটেশন লিড হাবিবুর রহমান, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মঞ্জুর মোরশেদ।

জয়নিউজ/পার্থ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM