তীব্র গরম ও খাবারের অভাবে বনের হরিণ লোকালয়ে

0

তীব্র গরম আর খাবারের অভাবে বনের হরিণ লোকালয়ে আসতে শুরু করেছে। এ অবস্থায় লক্ষ্মীপুরের মেঘনা নদীর পাড়ে মিলল এক বন্য হরিণ।
শনিবার (১১ মে) দুপুরে রামগতির আলেকজান্ডার মেঘনা নদীর পাড় থেকে স্থানীয় জেলেরা হরিণটি উদ্ধার করে রামগতি থানায় খবর দেন। পরে রামগতি থানা পুলিশ আলেকজান্ডার মেঘনা নদীর সেন্টার খাল থেকে হরিণটি উদ্ধার করে প্রাথমিক খাবার নিশ্চিত করেন।

স্থানীয় জেলেরা জানান, তারা হরিণটি নদীতে ভাসতে দেখে উদ্ধার করে পুলিশকে হস্তান্তর করেন। বনে খাদ্য সংকটের কারণে বন্যপ্রাণীগুলো বাঁচার তাগিদে লোকালয়ে এসে খাবার খুঁজছে। নির্বিচারে বন উজাড় ও ফলের চাষ কমে যাওয়াসহ নানা কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে। এছাড়া গত কয়েক মাসে ধরে নোয়াখালির নিঝুম দ্বীপ নদী হয়ে হরিণ লোকালয়ে চলে আসছে।

রামগতি থানার ওসি এ টি এম আরিচুল হক জয়নিউজকে জানান, মেঘনা নদীর সেন্টার খাল থেকে হরিণটিকে উদ্ধার করা হয়। পরে স্থানীয় বনকর্মকর্তার নিকট হস্তান্তর করে নোয়াখালীতে পাঠানো হয়েছে।

উপজেলা বনকর্মকর্তা আব্দুল বাসেদ জয়নিউজকে জানান, উদ্ধার হওয়া হরিণটি রামগতি থানা থেকে বুঝে নিতে গিয়ে হরিণটির মেডিকেল রিপোর্ট, থানা থেকে জিডি করা হয়েছে। এরপর হরিণটি নোয়াখালীর বিভাগীয় বনকর্মকর্তার কাছে হস্তান্তর করা হবে।

জয়নিউজ/আতোয়ার/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...