চোখে কন্ট্যাক্ট লেন্স ব্যবহারে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

নিজেকে পরিপাটি ও সুন্দর করে উপস্থাপন করতে পারলে নিজের কাছেও ভালো লাগে। যেমনটা চোখের সৌন্দর্য বাড়াতে অনেকে বেছে নেন কন্ট্যাক্ট লেন্স। রঙিন লেন্সগুলো মুহূর্তেই বদলে দিতে পারে আপনার সৌন্দর্যের ধরণ।

- Advertisement -

কিন্তু যারা চোখে কন্ট্যাক্ট লেন্স পরেন, মেকআপের ব্যাপারে, বিশেষ করে চোখের মেকআপ নিয়ে তারা অনেক সময়ই সমস্যায় পড়েন।

- Advertisement -google news follower

কখনো আইশ্যাডো, কখনো বা মাশকারা পরতে গিয়ে চোখের ভিতরে ঢুকে গেলে বিপত্তির আর শেষ থাকে না। তাই চোখে লেন্স থাকলে মেকআপের সময় বাড়তি সচেতন হতেই হবে। খেয়াল রাখতে হবে কিছু বিষয়ের দিকে-

চোখের মেকআপ কেনার সময় লেবেলটা ভালো করে পড়ে নিন। এমন মেকআপ কিনুন যা সম্পূর্ণ অয়েল ফ্রি। শুধু চোখই নয়, মুখের মেকআপও অয়েল ফ্রি হতে হবে। তেলতেলে মেকআপ খুব সহজেই ছড়িয়ে পড়ে, ধেবড়ে যায় এবং তা চোখে ঢুকে যেতে পারে।

- Advertisement -islamibank

চোখে লেন্স পরার আগে বা মেকআপ লাগাতে শুরু করার আগে অবশ্যই হাত ভালো করে ধুয়ে শুকিয়ে নেবেন।

চোখে কন্ট্যাক্ট লেন্স থাকলে মোটা করে মাশকারা পরবেন না। মাশকারা দলা পাকিয়ে চোখে ঢুকে যেতে পারে। হালকা হাতে এক কোট মাশকারা পরে নিলেই যথেষ্ট।

কাজল পেন্সিলের বদলে লিকুইড আইলাইনার ব্যবহার করুন। নিখুঁতভাবে লিকুইড আইলাইনার পরার জন্য একটু প্র্যাকটিস করা দরকার, কিন্তু একবার আয়ত্ত হয়ে গেলে অনেক সুবিধা হবে। কাজল পেনসিল থেকে চোখে খোঁচা লাগতে পারে, চোখে লেন্স থাকলে ব্যাপারটা আরও সমস্যাদায়ক হয়।

তবে চোখের ওয়াটারলাইনে আইলাইনার পরবেন না। খুব মোটা করে পল্লব ঘেঁষে লাইনার পরলে তা চোখের মণির সংস্পর্শে আসতে পারে এবং তা থেকে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা থেকে যায়।

জয়নিউজ/পলাশ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM