বাংলাদেশের সামনে ২৯৩ রানের লক্ষ্য

পল স্টার্লিং আর উইলিয়াম পোর্টারফিল্ডের দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট দিয়েছে আয়ারল্যান্ড। ক্যারিয়ারে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ৫ উইকেটের দেখা পেলেন বাংলাদেশের আবু জাহেদ রাহি।

- Advertisement -

বুধবার (১৫ মে) ডাবলিনে টস জিতে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। রুবেল হোসেনের দুর্দান্ত এক ডেলিভারিতে প্রথম স্লিপে লিটন দাসের হাতে ক্যাচ হন জেমস ম্যাককলম। ১৮ বলে ৫ রান করেন আইরিশ ওপেনার।

- Advertisement -google news follower

আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন বালবির্নি। এবারও ভয়ংকর হয়ে উঠার ইঙ্গিত ছিল তার ব্যাটে। ২০ বলে ৪ বাউন্ডারিতে ২০ রানে পৌঁছে যাওয়া এই ব্যাটসম্যানকে মুশফিকুর রহীমের ক্যাচ বানিয়ে ওয়ানডে ক্যারিয়ারে নিজের প্রথম উইকেটের দেখা পেয়েছেন আবু জায়েদ রাহী।

যদিও লেগ সাইড দিয়ে বেরিয়ে যাওয়া বলটি বালবির্নির ব্যাটে লেগেছে কিনা, নিশ্চিত হওয়া যায়নি। আবেদনে আম্পায়ার আঙুল তুলে দেন। রিভিউ না থাকায় বালবির্নির কিছু বলার সুযোগ ছিল না।

- Advertisement -islamibank

৫৯ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা বিপদে ছিল আয়ারল্যান্ড। সেখান থেকে তৃতীয় উইকেটে ১৭৪ রানের বিশাল এক জুটি গড়ে তুলেন পল স্টার্লিং আর উইলিয়াম পোর্টারফিল্ড।

দুজনই ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু মাত্র ৬ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে পোর্টারফিল্ডকে। আবু জায়েদ রাহীর বলে বাউন্ডারিতে লিটন দাসের দুর্দান্ত এক ক্যাচ হওয়ার আগে ১০৬ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৪ রান করেন আইরিশ অধিনায়ক।

তবে সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি স্টার্লিং। তিনিও রাহিরই শিকার হন, ১৩০ রানের দারুণ এক ইনিংস খেলে। ১৪১ বলের ইনিংসে ৮টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান আইরিশ ওপেনার।

শেষের দিকে টাইগার বোলাররা অল্প ব্যবধানে বেশ কয়েকটি উইকেট তুলে নিলেও রানটা ঠিকই তিনশোর কাছাকাছি নিয়ে যায় আয়ারল্যান্ড।

বাংলাদেশের পক্ষে বল হাতে রাহি ছাড়াও সাইফউদ্দিন ২টি আর রুবেল হোসেন নেন ১টি উইকেট।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM