হাটহাজারীতে তৈরি হচ্ছে ব্রান্ডের পণ্য!

সিলন চা, মির্জাপুর চা, রাঁধুনি সরিষা তেল, রাঁধুনি হালিম মিক্সড ও রাঁধুনি পায়েস মিক্সডসহ বিদেশি নানান ব্রান্ডের পণ্য তৈরি হচ্ছে ছোট একটি কারখানাতে। তবে পণ্যগুলো আসল ব্র্যান্ডের না। পুরনো নিম্নমানের চা , তেল এবং মসলা মূলত প্যাকেট জাত করা হচ্ছিল নানান ব্রান্ডের মোড়কে। এমনই একটি কারখানার সন্ধ্যান মিলেছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার সরকারহাট এলাকায়।

- Advertisement -

শুক্রবার (১৭ মে) দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজার এলাকার জগন্নাথ বাড়ি রোডে অভিযান চালালে এ কারখানার সন্ধান পান উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন।

- Advertisement -google news follower

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযান চালিয়ে তালা ভেঙে ছোট কারখানাটির ভিতরে সিলন চা, মির্জাপুর চা, রাঁধুনি সরিষা তেল, রাঁধুনি হালিম মিক্সড ও রাঁধুনি পায়েস মিক্সডসহ বিদেশি নানান ব্রান্ডের নকল পণ্য বানানো হচ্ছিল এ কারখানায়।

তিনি আরও বলেন, পুরনো নিম্নমানের চা এবং মসলাই মূলত প্যাকেট জাত করা হচ্ছিল নানান ব্রান্ডের। মসলার বস্তা ইঁদুরে কেটে গর্ত করে ফেলেছিল সেগুলো বিদেশি ব্রান্ডের প্যাকেট ভরা হচ্ছিল। এসব পণ্য বাজার থেকে খোলা মসলা এবং চা কিনে এনে বিদেশি ব্রান্ডের (ইউকে, ইউরোপ, থাইল্যান্ড) মোড়ক ব্যবহার করে মির্জাপুর, সিলন, রাধুনী নামে প্যাকেট করে বাজারজাত করা হত।

- Advertisement -islamibank

অভিযান চলাকালে ওই কারখানায় মালিককে আটক করা যায়নি। তবে কারখানাটি থেকে প্রায় ১০০ কেজি ভেজাল এবং নিম্নমানের চা এবং মসলা জব্দ ও করা ধ্বংস হয়েছে।

জয়নিউজ/তালেব/বিশু

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM