রমজানে বরফ বিক্রির হিড়িক

‘সঅরে আইলে সঅরে পাইবা, দেরি কইরল্যে পস্তাইবা। মিশাইলেই শান্তি। বরফ, বরফ, বরফ।’ বরফ নিয়ে এভাবেই হাঁকডাক করছিলেন এক বিক্রেতা। হাতে তার লোহার শাবল। সেটার আঘাতেই বরফ ভেঙে টুকরো করে বিক্রি করছেন ৫, ১০ আর ২০ টাকায়। তাকে ঘিরে বরফ কেনার জন্য রোজাদারদের জটলা।

- Advertisement -

প্রতিদিন ইফতারের আগে এমন দৃশ্যের দেখা মিলছে আন্দরকিল্লা শাহী জামে মসজিদের আশেপাশে। নগরের ফিরিঙ্গীবাজার, এনায়েত বাজারের কয়েকটা বরফকল থেকে বরফ কিনে এখানে বিক্রি করেন প্রায় ৭-৮ জন বিক্রেতা।

- Advertisement -google news follower

এই বরফ বিক্রেতাদের বেশিরভাগই মৌসুমী ব্যবসায়ী। রমজান মাসে এ সময়টায় বরফ বিক্রি করলেও, তারা সবাই অন্য কাজ করেন।

বরফ কিনতে আসা এক যুবক জয়নিউজকে বলেন, বাসায় ইফতার করার সুযোগ নেই। পানি ও শরবত ঠাণ্ডা করতে বরফ দরকার। তাই বরফ কিনছি।

- Advertisement -islamibank

বরফ বিক্রেতা শফিউল জয়নিউজকে বলেন, বরফকল থেকে এনে বরফ বিক্রি করে ৬শ’-৭শ’ টাকা পর্যন্ত আয় হয়। এগুলো মাছের বরফ নয় বলে তিনি নিশ্চিত করেন। রোজাদারদের শান্তি দিতে পারাটা তাকে আনন্দ দেয় বলেও তিনি জানান।

আরেক বরফ বিক্রেতা সাইফুল জয়নিউজকে বলেন, কল থেকে ৩০০ টাকায় এক কোয়াটার করে বরফ কিনে আনি। পরে ভেঙে ছোট ছোট টকরো করে দশ বিশ টাকায় বিক্রি করি। ইফতারের আগেই সব বরফ বিক্রি হয়ে যায় বলে তিনি জানান।

জয়নিউজ/পার্থ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM