খাগড়াছড়ি বিআরটিএতে দুদকের অভিযান, আটক ১

0

খাগড়াছড়ি বিআরটিএতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৮ মে) সকালে দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক নাসির উদ্দিন আহমদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে বিআরটিএ অফিসে কাউকে পাওয়া যায়নি। পরে জেলার ভোকেশননাল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বিআরটিএ’র নিয়মিত চালকদের লাইসেন্স নবায়ন পরীক্ষার হলে হানা দেয় দুদকের তিন সদস্যের টিম। এসময় লাইসেন্স নবায়নকারীদের কাছ থেকে অনৈতিকভাবে অর্থ আদায় এবং বিআরটিএ অফিসের যোগসাজশে দালালের মাধ্যমে লাইসেন্স করানোর প্রমাণ পায় দুদক।

এ সময় সোহেল চাকমা নামে এক দালালকে আটক করা হয়। খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা আটক সোহেল চাকমাকে জেলহাজতে প্রেরণ করেন। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিআরটিএ পরীক্ষার হলে উপস্থিত অনেক পরীক্ষার্থী জানান, বিআরটিএ অফিসে টাকা ছাড়া কোনো কাজ হয় না। বাধ্য হয়ে দালালের মাধ্যমে লাইসেন্স করতে হয়। না হলে নানাভাবে হয়রানি করা হয়।

দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ জানান, কয়েকজন ভুক্তভোগী দুদকের হেল্পলাইন ১০৬ নম্বরে কল করে বিআরটিএ’র দুর্নীতি বিষয়ে অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে আমরা অভিযান পরিচালনা করি। অভিযানে বিআরটিএ’র কার্যক্রমে অসংলগ্নতা ধরা পড়ে। বিআরটিএ অফিসের যোগসাজশে টাকা নিয়ে লাইসেন্স প্রদান ও নবায়নের সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়।

জয়নিউজ/সবুজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...