জনসংখ্যা নিয়ন্ত্রণে রামদেবের নিদান

ভারতের জনসংখ্যা নিয়ন্ত্রণে নিদান দিলেন দেশটির যোগগুরু রামদেব। তিনি বললেন, সরকারের উচিত তৃতীয় সন্তানের ভোটাধিকার আইন করে বন্ধ করা। এছাড়া দেশের সর্বত্র মদ প্রস্তুতি এবং বিক্রি বন্ধ করার কথাও বলেন তিনি।

- Advertisement -

সম্প্রতি রামদেব বলেন, ৫০ বছর বাদে দেশের জনসংখ্যা ১৫০ কোটি হওয়া উচিত। তার বেশি হলে সমস্যা হবে। আর জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে সরকারকেই পদক্ষেপ নিতে হবে। যদি আইন করে তৃতীয় সন্তানের ভোটাধিকার বন্ধ না করা যায়, তাহলে এটা সম্ভব নয়। শুধু ভোটাধিকার নয়, তৃতীয় সন্তানকে অন্য কোনো সরকারি সুবিধা দিলেও চলবে না। তিনি মনে করেন, এ ধরনের ব্যবস্থা চালু করা গেলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই কম সন্তান জন্ম দেবেন।

- Advertisement -google news follower

এর পাশাপাশি গো-নিধনের ওপরও সম্পূর্ণ নিষেধাজ্ঞা চান রামদেব। তাঁর মনে হয়, একমাত্র এভাবেই গো-রক্ষক এবং গো-মাংস পাচারকারীদের মধ্যকার সংঘাত বন্ধ করা যায়। চাইলে কেউ অন্য কোনো মাংস খেতে পারে। অন্যদিকে মদ বন্ধ করার ব্যাপারে তিনি বলেন, ইসলাম প্রধান দেশে মদ বন্ধ করা গেলে, আমাদের এখানে কেন সম্ভব হবে না!

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM