বিলাইছড়িতে টেকসই উন্নয়ন অভিষ্ট বাস্তবায়ন শীর্ষক কর্মশালা

বিলাইছড়িতে “স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) বাস্তবায়ন” বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের (জিআইইউ) সহযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমীতে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

উপজেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় বিশেষ আলোচক ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) আশরাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যা ও উৎপলা চাকমা, বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ আলী এবং কাপ্তাই উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ।

- Advertisement -islamibank

আশরাফ আহমেদ রাসেল বলেন, ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নের জন্য ১৭টি অভিষ্টের আওতায় ১৬৯টি লক্ষ্যমাত্রা এবং ২৩২টি সূচক নিয়ে ইতোমধ্যে আমরা এমডিজি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালনে সক্ষম হয়েছি। তাই এসডিজি বাস্তবায়নেও শক্তিশালী জবাবদিহিতামূলক স্থানীয় সরকার ব্যবস্থার প্রয়োজন। এবং এর মাধ্যমে জনগণকে ক্ষমতার কাছাকাছি নিয়ে আসতে পারলে উক্ত লক্ষ্যগুলো বাস্তবায়ন করা সম্ভব হবে। তবে সূচকগুলো সকল দেশের জন্য সমভাবে প্রযোজ্য নয়।

জয়নিউজ/অসীম/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM