বাবরের সহযোগী অমিত কারাগারে খুন, হাসপাতালে ভাংচুর

0

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় শীর্ষ সন্ত্রাসী অমিত মুহুরী খুন হয়েছেন।

বুধবার (২৯ মে) দিবাগত রাতে কারাগারে তিনি খুন হন বলে জানা গেছে।

রাত সাড়ে ১২টার দিকে অমিত মুহুরীকে মাথায় ও শরীরের বিভিন্নস্থানে গুরুতর জখম অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে কারারক্ষীরা। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে ২৮ নং ওয়ার্ডে পাঠিয়ে দেন। রাত ১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নিহত অমিত যুবলীগ কেন্দ্রীয় কমিটির উপ-অর্থবিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী ওরফে বাবরের সেকেন্ড ইন কমান্ড ছিলেন। বাবর সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী ও বর্তমান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে চট্টগ্রামে পরিচিত।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন জানান, ৩২ নম্বর সেলে রিপন নামের এক বন্দির সঙ্গে কথা কাটাকাটি হয় অমিত মুহুরীর। পরে রিপন ‘ভারি জিনিস’ দিয়ে অমিতকে আঘাত করে। আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে মারা যান অমিত।

কারাগার সূত্র জানায়, রাত সাড়ে ১০টার দিকে অমিতের সঙ্গে কথা কাটাকাটি হয় বন্দি রিপনের। পরে রিপন ধারালো কিছু দিয়ে অমিতকে মাথায় আঘাত করে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. খুরশীদ আনোয়ার চৌধুরী জয়নিউজকে  বলেন, রোগীকে গুরুতর আহত অবস্থায় আনা হয়েছিল। তার মাথার উপরে এবং পেছনে গুরুতর জখম ছিল। ধারালো কিছুর আঘাতে জখম হন অমিত। ৩০টির মতো সেলাই দিতে হয়েছে তাকে। হাসপাতালে আনার পর তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

এদিকে অমিত মুহুরী খুনের খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভাংচুর চালায় তার অনুসারীরা।

বুধবার রাত দেড়টার পর হাসপাতালের ২৮ নম্বর নিউরোসার্জারি বিভাগে ভাংচুর চালায় হামলাকারীরা।

তারা বিভাগের কলাপসিবল গেট, জানালার কাঁচ ভেঙে ফেলে। এ সময় হাসপাতালজুড়ে আতঙ্কে রোগী ও স্বজনরা ছোটাছুটি করতে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ সেপ্টেম্বর থেকে অমিত কারাগারে ছিলেন। অমিতের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও চাঁদাবাজির ১৫টি মামলা রয়েছে। পূর্বাঞ্চল রেলের কোটি টাকার দরপত্র নিয়ে জোড়া খুনের মামলার আসামিও ছিলেন অমিত।

২০১৭ সালের ২ সেপ্টেম্বর অমিতকে চাঞ্চল্যকর যুবলীগের কর্মী ইমরানুল করিমের হত্যার ঘটনায় কুমিল্লা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে।

জয়নিউজ/রুবেল/পলাশ/আরসি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...