প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৩ জন শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর উদ্যোগে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ পাচ্ছেন ১৬৩ শিক্ষার্থী। আগামী ২৫ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।

- Advertisement -

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করবেন। এ বছর দেশের  পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন কৃতী শিক্ষার্থী স্ব স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর/ সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন।

- Advertisement -google news follower

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সচিব সোহরাব হোসাইন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

দেশের বিশ্ববিদ্যালসমূহের মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভাল ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

- Advertisement -islamibank

বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় অধ্যাপক, ইউজিসির সাবেক চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, ইউজিসি সদস্য, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যবৃন্দ, শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর দপ্তর ও ইউজিসি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের পিতামাতা ও অভিভাবকবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বিপি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM