জাকাত ফান্ডের অর্থ তুলে দিলেন মেয়র

0

ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে সরকারি জাকাত ফান্ডের অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার (৩ জুন) সকালে নগরের জমিয়তুল ফালাহ মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে প্রতিজনকে ৬ হাজার টাকা করে অর্থ বিতরণ করা হয়। সবমিলিয়ে নগরের ৪১টি ওয়ার্ডের ৮৬ জন দুস্থকে ৫ লাখ ১৬ হাজার জাকাতের অর্থ দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুস্থদের হাতে এ অর্থ তুলে দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় মেয়র বলেন, দেশের বিত্তবানদের কাছ থেকে জাকাত আদায় করে তা হতদরিদ্রদের মাঝে সুষ্ঠুভাবে বিতরণের কাজ করে ইসলামী ফাউন্ডেশনের অধীনে জাকাত বোর্ড। আজ যাদেরকে যাকাত দেওয়া হচ্ছে ,তারা যেন আগামীতে অন্যজনকে জাকাত দিতে পারে, সেই পরিকল্পনা নিয়ে জাকাত বোর্ডকে কাজ করার পরামর্শ দেন মেয়র।

মেয়র বলেন, ব্যক্তিগতভাবে প্রতিবছর কিছু শাড়ি,লুঙ্গি বা টাকা প্রদান করলে কখনো দারিদ্র্য বিমোচন হবে না। মহানবী (সা.)-এর উদ্ধৃতি দিয়ে মেয়র বলেন, যে ব্যক্তি তার সম্পদের জাকাত দেয়, সে তার সম্পদের দোষ দূর করে।

মহান আল্লাহ যাতে সবাইকে যথাযথ নিয়মে জাকাত আদায় করার তৌফিক দান করুক- এ প্রত্যাশা করেন মেয়র।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক বোরহান উদ্দিন মোহাম্মদ আবু আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর গিয়াস উদ্দিন ও কাউন্সিলর মো. ইসমাইল বালি।

অনুষ্ঠানে  অন্যান্যের মধ্যে উপস্থিতে ছিলেন সমাজসেবক এস এম সিরাজ, সৈয়দ মো. গোলাম সোবহান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মো. নেয়ামত উল্লাহ ও মো. খোরশেদ আলম।

পরে দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় মোনাজাত পরিচালনা করেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম মাহমুদুল হক।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...