বাংলাদেশের অগ্রগতির ধারা বিশ্বের দরবারে তুলে ধরুন

প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোট বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে নানা ষড়যন্ত্র করছে। প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মীদের উচিত হবে এর সমুচিত জবাব দেওয়া।

আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশে অগ্রগতির যে ধারা সূচিত হয়েছে, তা বিশ্বের দরবারে তুলে ধরারও আহ্বান জানান তিনি।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে বুধবার (৫ জুন) প্রবাসীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ হেলসিংকির হোটেল ক্যাম্পে এ আয়োজন করে।

দেশে ও প্রবাসে থাকা সব বাংলাদেশিকে ঈদের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। লক্ষ্য জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত করার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে পুনরায় দেশকে খাদ্য ঘাটতির দেশে পরিণত করেছিল।

২০০১ সালে বাংলাদেশের ‘গ্যাস বিক্রির মুচলেকা’ দিয়ে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় গিয়েছিল, বলেন তিনি। তখন পাঁচবার বাংলাদেশের দুর্নীতিতে ‘চ্যাম্পিয়ন’ হওয়ার কথাও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের গত ১০ বছরের শাসনকালে বাংলাদেশে নজিরবিহীন উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের ‘রোল মডেল’।

অনুষ্ঠানে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরিফ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ সভাপতি মো. আলী রমজান বক্তব্য রাখেন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...