কনটেইনার জট সমস্যার সমাধান করা হোক: খলিলুর রহমান

আমদানি পণ্যের কনটেইনার জট দ্রুত ডেলিভারি এবং অফডকে রপ্তানিযোগ্য কনটেইনার শিপমেন্ট স্বাভাবিক করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমাসর্ এন্ড ইন্ডাস্ট্রি (সিএমসিআই) সভাপতি খলিলুর রহমান। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সমন্বয়ে বিশেষভাবে ব্যবস্থা নিতে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -

মঙ্গলবার (১১ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

তিনি জানান, চট্টগ্রাম বন্দরে ধারন ক্ষমতার বাইরে প্রায় চার হাজার কনটেইনার জমে গেছে। এমন একটি সমস্যা পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ায় ব্যবসায়ী মহলে উদ্বেগ ও উৎকন্ঠা বৃদ্ধি পেয়েছে। স্বাভাবিকভাবে আমদানি পণ্যের চালান সময়মতো ডেলিভারি না হলে বাজারে বিরূপ প্রভাব পড়তে পারে।

একইসঙ্গে পণ্যের মূল্য বৃদ্ধি, দেশি শিল্প উৎপাদনে ব্যাঘাত সৃষ্টি হলে রপ্তানির ক্ষেত্রেও এর ক্ষতিকারক প্রভাব পড়তে পারে বলেও মনে করেন তিনি।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, বিশেষ করে পোশাক শিল্পের শিপমেন্ট বিঘ্নিত হলে বিদেশি ক্রেতারা অর্ডার বাতিলও করতে পারে। এর ফলে রপ্তানিকারক পোশাক শিল্পের মালিকরা ক্ষতিগ্রস্ত হবে।

জয়নিউজ/কাউছার/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM