মহারণের শুরুতে ব্যাট হাতে ভারত

বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। সোমবার (১৬ জুন) বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের এই মহারণ দেখার জন্য অধীর অপেক্ষায় সারাবিশ্বের ক্রিকেট সমর্থকরা। বিশ্বকাপে কখনোই ভারতকে হারাতে না পারা পাকিস্তান চাইবে ভারত জুজু কাটাতে। আর ভারত তাদের দুর্দান্ত ফরম বজায় রেখে চাইবে জয় ছিনিয়ে নিতে। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত ছয় দেখার একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

এবারের বিশ্বকাপে ভারতের শুরুটা ছিল উড়ন্ত। অন্যদিকে হেরে শুরু করা পাকিস্তান মাঝে ইংল্যান্ডকে হারালেও তাদের অবস্থা খুব একটা ভালো নয়। বিশ্বকাপে খেলা দুই ম্যাচের দু’টিতেই জিতেছে ভারত আর চার ম্যাচে কেবল একটি জয় পাকিস্তানের। বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে পাকিস্তানের এই ম্যাচ জয়ের বিকল্প নেই। অন্যদিকে নিজেদের জয়ের ধারা ধরে রাখতে লড়বে চতুর্থ ম্যাচে খেলতে নামা ভারত।

বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০৬টি, ভারত জয়ীঃ ০৬টি, পাকিস্তান জয়ীঃ ০টি, পরিত্যক্তঃ ০টি, ড্রঃ ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ১৩১টি, ভারত জয়ী: ৫৪টি, পাকিস্তান জয়ী: ৭৩টি। ড্র: ০টি ম্যাচ পরিত্যক্ত: ৪টি।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শোয়েব মালিক, মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজ।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...