বনের পাখি বনে অবমুক্ত

খাগড়াছড়িতে এবার ভিন্নরকম উদ্যোগ নিয়ে বনের পাখি বনে অবমুক্ত করলেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল তস্তুরি।

- Advertisement -

এ সময় তার সঙ্গে ছিলেন খাগড়াছড়ির পাখিপ্রেমী ও পাখিয়াল খাগড়াছড়ি সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা।

- Advertisement -google news follower

রামগড়ের এক শিকারির কাছ থেকে এক ডাহুক পাখি ক্রয় করে এনে সোমবার (১৭ জুন) বিকেল খাগড়াছড়ি শহরের চেঙ্গীব্রিজ সংলগ্ন পর্যটন মোটেল এলাকায় তা অবমুক্ত করেন এ দুইপাখি প্রেমী। মূলত পাখি শিকারি ও সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে এ ডাহুক পাখিটি অবমুক্ত করা হয়।

এ সময় খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল তস্তুরি বলেন, পাখি প্রকৃতির দান। প্রকৃতির মাঝে খেয়ে বেড়ে উঠে তারা। এ প্রাকৃতিক সম্পদ ধ্বংস হলে বিপণ্ন হবে পরিবেশ। তাই সবধরনের পাখি শিকার বন্ধে সকলের মাঝে সচেতনতাবৃদ্ধি ও সজাগ থাকার আহ্বান জানান তিনি।

- Advertisement -islamibank

এবিষয়ে খাগড়াছড়ি সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জয়নিউজকে বলেন, পার্বত্য চট্টগ্রামে পাখির অনেক প্রজাতি বিপন্ন হয়ে পড়েছে। তাই সচেতনতার মাধ্যমে পাখি শিকার বন্ধ করে পরিবেশ রক্ষায় সকলের আন্তরিকতা জরুরি বলে তিনি মন্তব্য করেন।

জয়নিউজ/জাফর/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM