ফুটপাত ও সড়ক দখল করে ওয়েলফুডের পার্কিং, অতিষ্ঠ পথচারীরা

নগরের প্রাণকেন্দ্র জিইসি মোড়ে সিগনাল আর জ্যামের ভোগান্তি নতুন কিছু নয়। মোড়ের বেশিরভাগ অফিস, মার্কেট ও রেস্তোরাঁর নেই নিজস্ব পার্কিং ব্যবস্থা। যেখানে পথচারীদের হাঁটার একমাত্র অবলম্বন ফুটপাত। ঠিক সেখানেই ফুটপাত আর সড়ক দখল করে ওয়েলফুড বানিয়েছে নিজেদের পার্কিং।

- Advertisement -

সরেজমিনে দেখা যায়, জিইসি মোড়ের ওয়েলফুডের প্রধান শাখার সামনে ফুটপাত দখল করে বানানো হয়েছে পার্কিং। ফুটপাত দখল করে বানানো এই পার্কিংয়ে তিন থেকে চারটি গাড়ি পার্ক করার ব্যবস্থা থাকলেও গাড়ির তুলনায় এ অবৈধ পার্কিংও অপর্যাপ্ত। তাই বেশিরভাগ সময় মূল সড়কে পার্ক করা থাকে প্রাইভেট গাড়ি। আর এতে সৃষ্টি হয় তীব্র যানজট।

- Advertisement -google news follower

ওয়েলফুডের শোরুমের পরেই ফুটপাত দখল করে ফলের দোকান বসানো নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানদার জয়নিউজকে বলেন, আমরা গরিব মানুষ। পেটের দায়ে বসছি এখানে। আপনারা কিছু লিখলে তারা আমাদের তুলে দিবেন। কিন্ত ওয়েলফুড যে ফুটপাত দখল করেছে আপনারা তা লিখেন না, বলেনও না। সব দোষ গরিবের। আগে তাদের নামে লিখেন, তারপর আমরা উঠে যাব।

ফুটপাত ও সড়ক দখল করে ওয়েলফুডের পার্কিং, অতিষ্ঠ পথচারীরা

- Advertisement -islamibank

পথচারী তানজিনা বলেন, মেডিকেলের সব রোগিদের এই সড়ক দিয়েই আসা-যাওয়া করতে হয়। কিন্ত সড়কের শুরু থেকে শেষ পর্যন্ত ফুটপাত খুঁজে পাওয়া যায় না। ওয়েলফুডের কথা আর কি-বা বলব! আপনি নিজেই দেখতে পাচ্ছেন। ফুটপাত নেই, তাই মূল সড়কে নেমে ঝুঁকি নিয়ে আমাদের হাঁটতে হয়। একে তো ছোট সড়ক, তার উপর হাঁটার ফুটপাত দখল করে চলছে নৈরাজ্য। কেউ কিছু বললেও লাভ হয় না। উল্টো বিপদে পড়তে হয়। পুলিশ কি দেখে না এসব?

ফৌজদার হাটের বাসিন্দা আরিফ মাহমুদ চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে মাকে ভর্তি করিয়েছেন। তিনি বলেন, আজ ৫ দিন আমার মা মেডিকেলে। প্রতিদিন অন্তত একবার হলেও এ পথ দিয়ে আমি মেডিকেলে আসি। কিন্ত বাস থেকে জিইসি নেমে মেট্রোপলিটন পর্যন্ত আসা যে এত বিরক্তিকর তা বলে বুঝাতে পারবো না। সড়কে হাঁটার জায়গা পর্যন্ত নেই। কি এক অরাজকতা চলছে এই দেশে! ফুটপাত নেই, হাঁটতে হয় রাস্তায় নেমে। গাড়ি চলবে কই, আর মানুষইবা হাঁটবে কই!

পার্কিং নেই- তা স্বীকার করে ওয়েলফুডের জিইসি শাখার এইচআর মো. আলাউদ্দিন জয়নিউজকে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। কিভাবে অনুমতি নেওয়া হয়েছে তা আমাদের প্রতিষ্ঠানের স্যাররা জানেন। আমি নাম্বার দিচ্ছি, আপনি আমাদের চিফ কর্ডিনেটরকে ফোন করেন। তিনি এ বিষয়ে বিস্তারিত বলতে পারবেন।

বিস্তারিত জানার জন্য চিফ কর্ডিনেটর মনীর আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জয়নিউজকে বলেন, পার্কিং নেই কেন, তা আমি কিভাবে জানবো? মালিকপক্ষ বলতে পারবেন এ বিষয়ে। আপনি ওনাদের সঙ্গে কথা বলুন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ওয়েলফুডের চেয়ারম্যান ও  চউকের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম জয়নিউজকে বলেন, বিল্ডিংটি অনেক আগের তৈরি, তাই পার্কিং নেই। তবে আমরা নালার উপর স্ল্যাপ দেওয়া অংশ ভাড়া নিয়েছি।

এভাবে কোনো প্রতিষ্ঠানের পার্কিং তৈরি করা যায় কি-না এমন প্রশ্নে তিনি কোনো উত্তর দেননি।

এ বিষয়ে উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) হারুন অর রশিদ হাজারি জয়নিউজকে বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। এ বিষয়ে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করব।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM