৭৫ কোটি টাকার জায়গা উদ্ধার করল চসিক

নগরের বন্দর থানার পোর্ট কানেকটিং রোড এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রায় ১০০ শতক জায়গা উদ্ধার করেছে চসিকের ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ জুন) সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার এ অভিযানে নেতৃত্ব দেন।

- Advertisement -google news follower

অভিযানে পোর্ট কানেকটিং রোডের পূর্ব পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। দীঘদিন ধরে ওই এলাকায় কিছু অসাধু লোকজন কাঠের দোকান, কাঁচা-পাকা ভাড়াঘর নির্মাণ করে অবৈধভাবে ব্যবসা-বাণিজ্য ও ভাড়া আদায় করে আসছিল।

অভিযানে আরো উপস্থিত ছিলেন চসিকের নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়াসহ চসিক কর্মকর্তা ও কর্মচারীরা। এই উচ্ছেদ অভিযানে সহায়তা করে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ।

- Advertisement -islamibank

উদ্ধারকৃত জায়গার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৭৫ কোটি টাকা। উদ্ধার হওয়া এ ১০০ শতক জায়গাতে আয়বর্ধক প্রকল্প করার পরিকল্পনা নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

এদিকে সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই। নগরের নালা-নর্দমার উপর ও খালের জায়গা দখল করে দালানকোঠা নির্মাণ জলাবদ্ধতার অন্যতম কারণ। এসব অবকাঠামোর কারণে নগরের পানি স্বাভাবিক চলাচলের অন্তরায় সৃষ্টি করে থাকে। তাই নগরের নালা-নর্দমা এবং খালের উপর যারা দালান নির্মাণ করেছে, তাদেরকে স্ব-স্ব উদ্যোগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে অনুরোধ জানিয়েছে চসিক।

অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সিটি করপোরেশনের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জয়নিউজ/আরডি/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM