জাহাজ থেকে সাগরে পড়ে গেছে ৪৩ কনটেইনার

চট্টগ্রাম বন্দর থেকে ঢাকার পানগাঁও টার্মিনালে যাওয়ার পথে একটি জাহাজ থেকে ৪৩টি কনটেইনার সাগরে পড়ে গেছে। রোববার (৩০ জুন) সকাল ৬টার দিকে হাতিয়া চ্যানেলে এ দুর্ঘটনা ঘটে।

- Advertisement -

সূত্র জানায়, করিম শিপিং লাইনস-এর মালিকাধীন কেএসএল গ্ল্যাডিয়েটর নামে জাহাজটি শনিবার (২৯ জুন) রাত দেড়টার দিকে চট্টগ্রাম বন্দর থেকে ঢাকার পানগাঁও টার্মিনালে যাচ্ছিল। জাহাজটিতে কনটেইনার ছিল মোট ৮৬টি। কিন্তু জাহাজটি বঙ্গোপসাগরে হাতিয়া চ্যানেলে পৌঁছার পর ৪৩টি কনটেইনার সাগরে পড়ে যায়। তবে কনটেইনারগুলো কি বহন করছিল তা জানা যায়নি।

- Advertisement -google news follower

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চট্টগ্রামের উপ-পরিচালক মো. সেলিম জানান, নোয়াখালীর ভাসানচর এলাকায় লাল বইয়ার কাছে খারাপ আবহাওয়ার কবলে পড়ে জাহাজটির কনটেইনারগুলো বাঁধন ছিঁড়ে সাগরে পড়ে যায়। দুর্ঘটনার কারণে হাতিয়া চ্যানেল দিয়ে জাহাজ বা অন্যান্য নৌযান চলাচলে কোনো বাধা সৃষ্টি হচ্ছে না। তবে তাদের সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত সাগরে পড়ে যাওয়া কনটেইনারগুলো উদ্ধারের চেষ্টা চলছিল।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM