রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে বোঝানোর আশ্বাস চীনের

রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমার সরকারকে বোঝানোর বিষয়ে আশ্বাস দিয়েছে চীন।

- Advertisement -

বৃহস্পতিবার (৪ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের প্রধানমন্ত্রী লি কেছিয়াংয়ের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকে বেইজিং এ আশ্বাস দিয়েছে।

- Advertisement -google news follower

রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে ফিরিয়ে নিতে চীন মিয়ানমারের সরকারকে সম্মত করার চেষ্টা করবে উল্লেখ করে চীনের প্রধানমন্ত্রী লি কেছিয়াং বলেন, এতে কোনো সন্দেহ নেই যে এটা বাংলাদেশের জন্য একটি বড় সমস্যা।

এ সমস্যা দ্বিপক্ষীয় ভিত্তিতে সমাধানেও লি কেছিয়াং গুরুত্বারোপ করেন। তিনি বলেন, চীন এই সমস্যা সমাধানে সহায়তা করবে।

- Advertisement -islamibank

কেছিয়াং উল্লেখ করেন, চীন তার পররাষ্ট্রমন্ত্রীকে দুবার মিয়ানমারে পাঠিয়েছে। আলোচনার মাধ্যমে এ সমস্যার সমাধানে প্রয়োজনে আমরা আবারও আমাদের মন্ত্রীকে মিয়ানমারে পাঠাব।

পররাষ্ট্রসচিব শহীদুল হক বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, বাংলাদেশ ও মিয়ানমার উভয়েই চীনের বন্ধু। আমরা এর আগে রোহিঙ্গা সমস্যা সমাধানে দুই দেশকে সহায়তা করেছি এবং আমরা আমাদের চেষ্টা অব্যাহত রাখব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যতই সময় যাবে, এই সমস্যা ততই বড় আকার ধারণ করবে। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়ার মাধ্যমেই এই সমস্যার সমাধান হবে।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM