৩ নম্বর সর্তক সংকেত বহাল, ভূমিধসের শঙ্কা

মৌসুমি বায়ু প্রভাবে ঢাকা, চট্টগ্রাম, মোংলা ও কক্সবাজার সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে |

- Advertisement -

রোববার (৭ জুলাই) আবহাওয়া অফিস থেকে এই পূর্বাভাস দেওয়া হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মাযহারুল ইসলাম জয়নিউজকে বলেন, মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, চট্টগ্রাম, মোংলা ও কক্সবাজার সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৯ দশমিক ৪ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের প্রায় সবখাখে আজ পুরোদিন ভারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এছাড়া সাগরে চলাচলকারী নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়ছে।

- Advertisement -islamibank

এদিকে টানা ভারি বৃষ্টির কারণে ভূমিধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে সরে যেতে মাইকিং করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। ইতোমধ্যেই ঝুকিপূর্ণভাবে বসবাসরত লোকজনের জন্য আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সেখানে আশ্রয় নিতে আসা লোকজনের জন্য পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার ও বিশুদ্ধ পানিও মজুদও রাখা হয়েছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM