অনুমোদনবিহীন ভবন ভাঙলেন দম্পতি, দিলেন জরিমানাও

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) অনুমোদন ছাড়া ভবন নির্মাণ করায় এক দম্পতিকে দুই লাখ টাকা জরিমানা করেছেন আদালত। বুধবার (১০ জুলাই) চউকের বিশেষ আদালতে দায়িত্বরত বিচারিক হাকিম সাইফুল ইসলাম চৌধুরী এই আদেশ দিয়েছেন। এছাড়া ভবনটিও ভেঙে ফেলতে হয়েছে।

দণ্ডিতরা হলেন- নগরের বাকলিয়ার কল্পলোক আবাসিক এলাকার বাসিন্দা মো. হেলাল উদ্দিন ও তার স্ত্রী তাহেরা খানম ছিদ্দিকা।

আদালতের বেঞ্চ সহকারী মো. ফয়েজ জয়নিউজকে বলেন, কল্পলোক আবাসিকে নকশা না মেনে ভবন নির্মাণ করেন মো. হেলাল উদ্দিন ও তাহেরা খানম সিদ্দিকা দম্পতি। পরে মামলা হলে তারা নিজেরাই ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলে মামলা থেকে অব্যাহতি পেতে আদালতে আবেদন করেন। ভেঙে ফেলার প্রমাণ পেয়ে আদালত তাদের আবেদন মঞ্জুর করে মামলা থেকে অব্যাহতি দেন। পাশাপাশি আদালত প্রত্যেককে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কল্পলোক আবাসিক এলাকার ১৬৫ (বি) নম্বর প্লটে তারা চউকের অনুমোদন ছাড়াই ভবন নির্মাণের কাজ শুরু করেন। চউকের ইমারত নির্মাণ কমিটি ওই এলাকা পরিদর্শনের সময় প্রমাণ পেয়ে তাদের নির্মাণকাজ বন্ধের নোটিশ দেন। এরপরও তারা নির্মাণকাজ অব্যাহত রাখলে একবছর আগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয় চউকের আদালতে।

ওই মামলায় বুধবার অভিযোগ গঠনের দিন ছিল। অভিযোগ গঠনের শুনানিতে এসে ভবনটি ভেঙে ফেলা হয়েছে জানিয়ে অভিযোগ থেকে অব্যাহতি চান অভিযুক্তরা। আদালত অব্যাহতির আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তখন অভিযুক্ত দুজন স্বেচ্ছায় নিজেদের দোষ স্বীকার করেন।

জয়নিউজ/আরডি/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...