২০০ টাকা শোধে ৩০ বছর পর ভারতে

ভারতে ৩০ বছর আগে পড়তে এসে চরম আর্থিক সঙ্কটে পড়েছিলেন কেনিয়ার রিচার্ড টোঙ্গি। অবস্থা এতই খারাপ ছিল যে দেশে ফেরার সময় মুদি দোকানের ২০০ টাকা ঋণ শোধ করতে পারেননি। তবে ঋণের কথা ভুলে যাননি রিচার্ড টোঙ্গি।

- Advertisement -

দেশে ফিরে রাজনীতিতে যোগ দিয়ে কেনিয়ার সংসদ সদস্যও নির্বাচিত হয়েছেন। তবে ঋণ পরিশোধের কথা ঠিকই মনে রেখেছিলেন। তাই ঋণ শোধ করতে ৩০ বছর পরে ভারতে এলেন তিনি। স্ত্রী মিশেলকে নিয়ে দেখা করলেন কাশীনাথের পরিবারের সঙ্গে।

- Advertisement -google news follower

১৯৮৫-৮৯ সালের কথা। স্থানীয় কলেজে ম্যানেজমেন্ট পড়তে আসেন রিচার্ড। তার কথায়, ঔরঙ্গাবাদে পড়ার সময় অবস্থা খুবই খারাপ ছিল। তখন গাওলি কাকা ও তার পরিবার আমায় সাহায্য করেন। তখনই ভেবেছিলাম, একদিন এ ঋণ শোধ করবই।

রিচার্ড ও তার স্ত্রীকে হোটেলে নিয়ে বিশেষ আতিথেয়তা করতে চাইলেও রিচার্ড কাশীনাথের বাড়িতেই ঘরোয়া ভাবে আতিথ্য গ্রহণ করেন। দেশে ফেরার আগে গাওলি কাকাকে কেনিয়া যাওয়ার আমন্ত্রণও জানান রিচার্ড টোঙ্গি।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM