ব্লু ইকোনমিতে ভূমিকা রাখবে মেরিটাইম বিশ্ববিদ্যালয়: নওফেল

দেশের একমাত্র মেরিটাইম বিশেষায়িত পাবলিক বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

- Advertisement -

রবিবার (২১ জুলাই) বেলা আড়াইটায় নগরের রেডিসন ব্লুতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এর উদ্বোধন ঘোষণা করেন।

- Advertisement -google news follower

প্রধান অতিথির বক্তব্যে নওফেল বলেন, দেশের কাঙ্ক্ষিত মেরিটাইম সংশ্লিষ্ট উচ্চশিক্ষার প্রসার, সমুদ্র গবেষণা, সমুদ্র সম্পদ অনুসন্ধান- আহরণে ও দক্ষ জনবল তৈরির মাধ্যামে এ বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১, দেশের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা এবং ডেলটা প্লান ২১০০ বাস্তবায়নে ব্লু ইকোনমির গুরুত্ব বিবেচনায় এ বিশ্ববিদ্যালয়ের ভূমিকা থাকবে। এ বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে চট্টগ্রাম অঞ্চলের উন্নয়ন ও শিক্ষার প্রসার হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

- Advertisement -islamibank

ব্লু ইকোনমিতে ভূমিকা রাখবে মেরিটাইম বিশ্ববিদ্যালয়: নওফেলবিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এডমিরাল এম খালেদ ইকবাল মেরিটাইম বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ মেরিটাইম বিশ্ববিদ্যালয় মানসম্মত উচ্চ শিক্ষা ও দক্ষ জনবল সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি স্থায়ী ক্যাম্পাস প্রতিষ্ঠায় শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসিসহ সংশ্লিষ্ট সকলের সহায়তা প্রত্যাশা করেন।

এতে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান , অধ্যাপক কাজী শহিদুল্লাহ, সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান ও সিডিএর চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

প্রসঙ্গত, দেশের প্রথম, দক্ষিণ এশিয়ার ৩য় ও বিশ্বের ১২তম হিসেবে মেরিটাইম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হচ্ছে। চট্টগ্রামের বন্দর থানার চর বাকলিয়া ও চর রাঙামিটিয়ার হামিদচর এলাকায় ১০৬ দশমিক ৬ একর জমির উপর এ স্থায়ী ক্যাম্পাস প্রতিষ্ঠিত হবে।

জয়নিউজ/পার্থ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM