বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

0

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ জুলাই) সকালে নগরের কদম মোবারক এমওয়াই উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছার পরিচয় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মেধাবৃত্তি পরিষদ চট্টগ্রাম এ বৃত্তি পরীক্ষার আয়োজন করে।

পরীক্ষায় নগরের বিভিন্ন বিদ্যালয়ের প্রথম থেকে দশম শ্রেণির প্রায় তিনশতাধিক ছাত্র-ছাত্রী স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অভিভাবক, শিক্ষার্থী ও পরিদর্শকদের সর্বাত্মক সহযোগিতায় অত্যন্ত সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের আহ্বায়ক আ ন ম সানাউল্লাহ, যুগ্ম-আহ্বায়ক রুবেল দাশ, পরীক্ষা নিয়ন্ত্রক উজ্জ্বল কান্তি নাথ, বিদ্যালয় পরিদর্শক কামরুল হাসান, নেজাম উদ্দিন, রুহুল কাদের, রত্না রানী বডুয়া, পপি পাল, সুরাইয়া ফারজানা রাখি, মাইনুদ্দিন সোহেল ও দিলীপ সেনগুপ্ত প্রমুখ।

উল্লেখ, বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে তিন ক্যাটাগরির প্রত্যেক শাখা থেকে তিনজন অর্থাৎ মোট ৯ জনকে ল্যাপটপ ও বিভিন্ন পুরষ্কার বিতরণ করা হবে।

এছাড়া মোট ৩০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। আগামী ৩১ জুলাই এ মেধাবৃত্তির ফলাফল ঘোষণা করা হবে। পরে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হবে।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...