ডেঙ্গুর জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চসিকের সভা

0

ডেঙ্গু ও চিকুনগুনিয়া জ্বর নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত চিকিৎসকদের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ জুলাই) দুপুরে চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

সভায় স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, এমও ইনচার্জ ডা. আশিষ কুমার মুখার্জী, কনসালটেন্ট ডা. সুশান্ত বড়ুয়া, জোনাল মেডিকেল অফিসার ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. মো. রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. মুজিবুল আলম চৌধুরী, ডা. পলাশ দাশ, মেডিকেল অফিসার ডা. মোসলেম উদ্দিন, ডা. মো. আতিকুল হক, ডা. বিদুৎ ভূষণ দাশগুপ্ত, ডা. আবুল কালাম আজাদ, ডা. ইমাম হোছাইন ছোবহানী, ডা. নাদিয়া রহমান, ডা. নাজমা সুলতানা, ডা. হাজেরা নাজনিন, ডা. শামীম আরা বেগম, ডা. উম্মে কুলসুম, ডা. খুকুমণি বড়ুয়া ও ডা. আকিল মোহাম্মদ নাফে সহ শতাধিক চিকিৎসক এবং স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রহিম, প্রধান সহকারী রূপন কান্তি দাশ, ভ্যাকসিনেশান ইনচার্জ মো. আবু ছালেহসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সভায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া জ্বরে আতঙ্কিত না হয়ে সচেতনতা বৃদ্ধির জন্য চসিক এ কর্মরত চিকিৎসকদের দিক-নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও ডেঙ্গু সংক্রান্ত জ্বরের সন্ধান পাওয়া গেলে চসিক স্বাস্থ্য বিভাগকে জানানোর জন্যও নির্দেশনা দেন।

সমন্বয় সভায় এ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য উপাত্ত তুলে ধরে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী মেয়র আ জ ম নাছির উদ্দীনের দিক-নির্দেশনা ব্যাখ্যা করে ডেঙ্গু ও চিকুনগুনিয়া জ্বরে যাতে সাধারন জনগণ আক্রান্ত হয়ে কষ্ট না পায় সেই বিষয়ে রোগিদের সঠিক চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসকদের আহ্বান জানান।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...