ওয়াসার কারণেই ওয়াসা মোড়ে জলাবদ্ধতা!

0

নগরের ওয়াসা মোড়ে চলছে চট্টগ্রাম ওয়াসার নতুন ভবনের নির্মাণকাজ। তবে নির্মাণাধীন এই ভবনের পাইলিংয়ের মাটি গিয়ে পড়ছে পাশের রেবতী মোহন লেনের একপাশের নালায়। এতে ভরাট হয়ে যাচ্ছে নালাটি। ফলে নালা দিয়ে পানি যেতে না পারার কারণে সামান্য বৃষ্টিতেই ওয়াসা মোড় তলিয়ে যাচ্ছে পানির নিচে। তবে ওয়াসা বলছে, প্রতিবার পাইলিংয়ের পরেই নালা থেকে মাটি সরিয়ে ফেলা হয়।

শুক্রবার (২৬ জুলাই) দুপুর ২টার দিকে ওয়াসা মোড়ে গেলে দেখা যায়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের পাশে ওয়াসার নতুন ভবনের কাজ চলছে পুরোদমে। ভবন নির্মাণের জন্য চলছে পাইলিং। কিন্তু পাইলিংয়ের মাটি সরাসরি গিয়ে পড়ছে পাশের নালায়। ফলে নালাটি পুরোপুরি ভরাট হয়ে গেছে।

দামপাড়া এলাকার বাসিন্দা মো. সোলায়মান জয়নিউজকে বলেন, ওয়াসা এখানে নতুন ভবনের কাজ করছে ভালো কথা। কিন্তু পাইলিংয়ের মাটি নালায় ফেলবে কেন? নালা ভরাট হয়ে যাওয়ার কারণে সামান্য বৃষ্টি হলে ওয়াসা মোড়ে কোমরসমান পানি হয়ে যায়। এ মোড়ে জলাবদ্ধতার জন্য ওয়াসাই দায়ী।

লালখান বাজার এলাকার বাসিন্দা টিটু জয়নিউজকে বলেন, আমরা ছোটবেলায় কখনো এ মোড়ে পানি উঠতে দেখিনি। এখন সামান্য বৃষ্টিতেই তলিয়ে যাচ্ছে ওয়াসা মোড়। নালা দিয়ে পানি যেতে না পারলেতো পানি উঠবেই।

এ বিষয়ে জানতে চাইলে ওয়াসার প্রধান প্রকৌশলী ইয়াকুব সিরাজ-উদ্দৌলা জয়নিউজকে বলেন, পাইলিংয়ের সময় হয়ত কিছু মাটি নালায় পড়ে। তবে আমরা কাজ শেষেই মাটি পরিষ্কার করে ফেলি। প্রতিদিন রাতেই নালার মাটি পরিষ্কার করে ফেলা হয়।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...