প্রণব মুখার্জির পর সাকিব পাচ্ছেন ‘নগরচাবি’

0

প্রথমবারের মতো চট্টগ্রামের ‘নগরচাবি’ তুলে দেওয়া হয়েছিল ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির হাতে। এবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে তুলে দেওয়া হবে সম্মানসূচক এ চাবি।

আগামী ৩০ জুলাই (মঙ্গলবার) বিকাল ৪টায় সাকিবের হাতে এ চাবি তুলে দেবেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন। ওইদিন নগরের এম এ আজিজ স্টেডিয়ামে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করবে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)।

এ উপলক্ষে রোববার (২৮ জুলাই) বিকেলে সিজেকেএসের ক্রিকেট কমিটির আয়োজনে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে মেয়র বলেন, এই চাবি আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখা ব্যক্তিদের দেওয়া হয়। এর আগে চসিকের পক্ষ থেকে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে এ চাবি দেওয়া হয়। সর্বশেষ বিশ্বকাপে ব্যাটিং-বোলিং ও ফিল্ডিংয়ে সাকিব যে অনবদ্য অবদান রেখেছেন, সেটা সারাবিশ্বে আমাদের দেশের নাম উজ্জ্বল করেছে।

তিনি আরো বলেন, সাকিব আল হাসান আমাদের গর্ব। সাকিব বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে অনন্যরূপে ফুটিয়ে তুলেছেন। তাই তাকে বীরোচিত সংবর্ধনা দেবে চট্টগ্রামের মানুষ।

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে উল্লেখ করে মেয়র বলেন, গ্যালারি, স্টেডিয়াম ও চারপাশে বড় পর্দায় লাখো মানুষ এ ইতিহাসের সাক্ষী হতে পারবেন। অনুষ্ঠানে যে কেউ অংশগ্রহণ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম জেলা ত্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস।

তিনি বলেন, আমাদের ডাকে সাড়া দিয়ে সাকিবকে চসিকের পক্ষ থেকে নগরচাবি উপহার দেবেন মেয়র। দেশের কোনো খেলোয়াড় এই প্রথম নগরচাবি পাচ্ছেন। এটা নিঃসন্দেহে আনন্দের এবং মাইলফলকের বিষয়।

এতে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর নাজমুল হক ডিউকসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ।

জয়নিউজ/পার্থ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...