ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

ডেঙ্গু প্রতিরোধে চরম ব্যর্থতার জন্য স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৯ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে তিনি এই দাবি জানান।

- Advertisement -

ফখরুল বলেন, ঢাকার দুই মেয়র শুধু কথাই বলছেন, কাজ করছেন না। তারা সম্পূর্ণ ব্যর্থ এডিশ মশা নিধনে। দায়-দায়িত্ব নিয়ে দুই সিটি মেয়রের পদত্যাগ করা উচিত। স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা নিতে পারেননি। তাঁরও পদত্যাগ করা উচিত।

- Advertisement -google news follower

তিনি বলেন, ডেঙ্গু সারাদে্শে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। অথচ সরকার এই ডেঙ্গু সংকটকে লেজেগোবরে করে ফেলেছে। ঢাকা সিটি করপোরেশনের মেয়ররা যা বলছেন তার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। কখনো তাঁরা এটাকে গুজব বলে উড়িয়ে দিচ্ছেন। কখনো বলছেন, তারা যথাসাধ্য চেষ্টা করছেন। কিন্তু পেরে উঠছেন না। এটা সরকারের দায়িত্ব।

ফখরুল বলেন, সিটি করপোরেশন সম্পূর্ণ ব্যর্থ ডেঙ্গু মশা নিধনে। আইসিডিডিআরবি পূর্বেই সতর্ক করেছিল, যে ওষুধগুলো ব্যবহার করা হচ্ছে, তা কার্য্করী নয়। এটাকে গুরুত্ব না দিয়ে ইতোমধ্যে তারা ৫০ কোটি টাকার ওষুধ ব্যবহার করেছে।

- Advertisement -islamibank

ডেঙ্গু বিষয়ে জনগণকে সচেতন করতে সারাদেশে লিফলেট বিতরণের সিদ্ধান্ত হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব। বিএনপিসহ এর সকল অঙ্গসংগঠন এই লিফলেট বিতরণ করবে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM