হাটহাজারীতে ‍তিনদিনে ৩ ডেঙ্গু রোগী সনাক্ত

হাটহাজারীতে তিনদিনে ৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। তাদের প্রত্যেককে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতলে পাঠানো হয়েছে।

- Advertisement -

রোববার (২৮ জুলাই) বিকালে প্রথমে দুইজনকে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করে পৌর এলাকার একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার।

- Advertisement -google news follower

তারা হলেন- উপজেলার মেখল ইউনিয়নের হুজুরের বাড়ির ব্যাংকার মো. তাহেরুল আনোয়ার (৫৩) ও রাউজানের গহিরা এলাকার মো. জাফরের ছেলে মো. জাবেদ (২১)।

এছাড়া মঙ্গলবার (৩০ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে রিমু আক্তার (৩০) নামে আরও একজনকে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করা হয়।

- Advertisement -islamibank

এদিকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডেঙ্গু রোগের পরীক্ষা বাইরে গিয়ে করতে বলা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ডেঙ্গু রোগী মো. জাবেদ বলেন, আমি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে কতর্ব্যরত চিকিৎসক একটি পরীক্ষা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্য আরেকটি পরীক্ষা (এনএসওয়ান) হাসপাতালের বাইরে করার পরামর্শ দেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন প্রথমে বিষয়টি অস্বীকার করলেও পরবর্তীতে স্বীকার করে এ প্রতিবেদককে বলেন, রোববার এনএসওয়ান নামে ওই পরীক্ষাটি করার সরঞ্জাম আমাদের কাছে ছিল না।

এদিকে বিশেষজ্ঞ চিকিৎসকদের অভিমত, এ বছর চট্টগ্রামে ডেঙ্গু প্রবলভাবে দেখা যাচ্ছে। বিগত সময়ে এতোটা প্রকোপ ছিল না। এডিস মশার প্রজনন ক্ষমতা চক্রাকার হারে বাড়ার কারণে এবার ডেঙ্গুর প্রকোপ বেশি।

জয়নিউজ/তালেব/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM