স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে ওয়াসা কর্মকর্তাদের মতবিনিময়

স্থানীয় সরকার, পল্লী উয়ন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। এসময় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমেদও উপস্থিত ছিলেন।

- Advertisement -

বুধবার (৭ আগস্ট) সকালে ওয়াসা ভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সভায় গত ১০ বছরে চট্টগ্রাম ওয়াসার উন্নয়নমূলক কর্মকাণ্ড পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ।

এসময় সচিব হেলালুদ্দীন আহমেদ পানির উৎপাদন ৩৬ কোটি লিটার থেকে বাড়িয়ে ৪২ কোটি লিটারে উন্নীত করতে বলেন।

- Advertisement -islamibank

এছাড়া পানির মূল্যবৃদ্ধি এবং প্রিপেইড মিটার চালু করার বিষয়টি বোর্ড সদস্যদের বিবেচনার অনুরোধ করেন। মন্ত্রী মো. তাজুল ইসলাম উপরিস্থ পানির পরিমাণ বৃদ্ধি করে ওয়াসাকে সেলফ ডিপেন্ডেন্ট হওয়ার আহ্বান জানান।

আগামী ২০৩০ সালের মধ্যে মহানগরের বিভিন্ন শিল্প এলাকায় পানি সরবরাহের আশাবাদ ব্যক্ত করেন। সিস্টেমকে অটোমেশন করার কথা বলেন মন্ত্রী। বর্তমান সরকারের আমলে ওয়াসা ২টি প্রকল্প বাস্তবায়িত হওয়ায় চট্টগ্রাম মহানগরে পানির সমস্যা অনেকাংশে লাঘব হয়েছে বলে আশা প্রকাশ করেন পাশাপাশি প্রক্রিয়াধীন ও চলমান প্রকল্পসমূহ সঠিকভাবে সম্পন্ন করার জন্য দিকনির্দেশনা দেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক প্রকৌশলী ড. এস এম নজরুল ইসলাম ও ওয়াসার বোর্ড সদস্যরা।

জয়নিউজ/আরডি/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM