‘জাত’ চিনিয়েই যতি!

অ্যালিস্টার কুক, ইংল্যান্ড ক্রিকেটের এক কিংবদন্তিতুল্য নাম। ক্যারিয়ারের শেষ টেস্টে এসে তিনি আবারো প্রমাণ করলেন কেন তিনি ইংল্যান্ডের সর্বকালের সেরা ব্যাটসম্যানের একজন। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে করলেন ক্যারিয়ারের ৩৩তম সেঞ্চুরি। এ যেন নেভার আগে প্রদীপের জ্বলে উঠা!

- Advertisement -

প্রিয় ব্যাট বলকে বিদায় বলে সেরাদেরও একসময় থামতে হয়। ধারাবাহিক ব্যর্থতায় কুক বোধহয় সেই সময়টাকে দেখে ফেলেছেন। তাই ভারতের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে ইতি টানবেন কুক। অবসরের এমন ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন ৫৯ টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দেয়া সাবেক এই অধিনায়ক।

- Advertisement -google news follower

কুকের বিদায়ী ম্যাচের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা কুক শেষবারের মত তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান। ২১০ বলে ৮টি চারের সাহায্যে সেঞ্চুরি করেন তিনি। এটি তার ক্যারিয়ারের ৩৩তম টেস্ট সেঞ্চুরি। এই টেস্টের প্রথম ইনিংসে ৭১ রান নিয়ে হয়েছিলেন দলের দ্বিতীয় সেরা স্কোরার।

জয়নিউজ/এসআই/জেডএইচ

- Advertisement -islamibank

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM