মেজবান: টুঙ্গিপাড়ার পথে নওফেল, সঙ্গী আড়াই শতাধিক নেতা-কর্মী

আড়াই শতাধিক নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে টুঙ্গিপাড়ায় মেজবানে অংশ নিতে চট্টগ্রাম ছেড়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় এই মেজবানের আয়োজন করছে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

- Advertisement -

বুধবার (১৪ আগস্ট) বেলা ১টার দিকে জমিয়তুল ফালাহ মসজিদে দোয়া শেষে তারা টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন।

- Advertisement -google news follower

৩০টির বেশি মাইক্রোবাসের এ বহরে নওফেল ছাড়াও ছিলেন মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক এটলী, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, নগর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দলীয় নেতা-কর্মীরা।

যাত্রা শুরুর আগে এক সংক্ষিপ্ত বক্তৃতায় নওফেল বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনের অংশীদার হতে আমার বাবা কাজ করেছেন আমৃত্যু।

- Advertisement -islamibank

আগামীকালের (১৫ আগস্ট) মেজবানে নেতা-কর্মীদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

পুরো আয়োজনের বিষয়ে নওফেল জয়নিউজকে বলেন, জমিয়তুল ফালাহ থেকে রওনা হয়ে বহর কুমিল্লায় যাত্রাবিরতি নেবে। তারপর আরিচা হয়ে ফরিদপুর নৌগবেষণাগারে রাত্রিযাপন শেষে সকালে টুঙ্গিপাড়ায় পৌঁছাবে।

তিনি আরো বলেন, আমার বাবা এই মেজবানের রেওয়াজ শুরু করেছিলেন। তারই ধারাবহিতকতায় এবার ২০ মণ মাংস দিয়ে মেজবানের আয়োজন করছি।

উল্লেখ, চট্টগ্রামের টানা তিনবারের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রতিবছর নিজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করতেন। এবারও তার ধারাবাহিকতায় মহিউদ্দিন চৌধুরীর ছেলে শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এই রেওয়াজ ধরে রাখছেন।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM