বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র আগেই করেছিল মোশতাকচক্র: মফিজ

বাঙালি জাতির শোকের দিন ১৫ আগস্ট আজ। একদল বিপথগামী সেনাসদস্য ১৯৭৫ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল। জয়নিউজের সঙ্গে একান্ত আলাপচারিতায় চট্টগ্রামের বিশিষ্টজনরা কলঙ্কিত সেই দিনটিকে নিয়ে বলেছেন অনেককিছুই। আমাদের এ বিশেষ আয়োজনে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের স্মৃতিচারণ…

মোশতাক চক্রের ষড়যন্ত্র

- Advertisement -

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যার ষড়যন্ত্র আরো আগেই করেছিল খুনি খন্দকার মোশতাক চক্র। তার ষড়যন্ত্রেই বাংলাদেশকে নব্য পাকিস্তানে পরিণত করতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

- Advertisement -google news follower

সেই ১৫ আগস্ট

রক্তের অক্ষরে লেখা ১৫ আগস্ট আজ। জাতির ইতিহাসে সবচেয়ে কলঙ্কিত দিন। রক্তঝরা এই দিনটিতে ঘৃণ্যতম একদল ঘাতকের পৈশাচিকতার বলি হয়েছিলেন বিশ্বের শোষিত মানুষের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তখন আমি স্কুলের ছাত্র ছিলাম। বিভেষিকাময় পরিস্থিতি আমরা দেখিছি সেটা ভাষায় বলার মতো না। সেদিন প্রকৃতিও যেন বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করেছিল। সেদিন কিছু সংখ্যাক বিশ্বাসঘাতক ছাড়া সারা বাংলাদেশের মানুষ হতভম্ব হয়ে যান।

- Advertisement -islamibank

সে দিনের শপথ
সেদিন বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে শপথ নিয়েছিল সবাই। আমিও সেই দিন শপথ নিয়ে ছিলাম। সেই শপথে বলিয়ান হয়ে। একদিকে হত্যার বিচারের জন্য অন্যদিকে গণতন্ত্র সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করি। এই লড়াই সংগ্রামের পর অনেক আত্মত্যাগ এবং রক্তের বিনিময়ে আজকে আমাদের এ পর্যায়ে আসা।

বঙ্গবন্ধু চিরঞ্জীব

অনির্বাণ সেই শোক এখনও বাংলায় নদীর স্রোতের মতো চির বহমান। কাল থেকে কালান্তরে জ্বলবে এ শোকের আগুন। বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তাঁর মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM