ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

- Advertisement -

কর্মসূচির মধ্যে ছিল পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণ, বাদ যোহর খতমে কোরআন ও দোয়া মাহফিল।

- Advertisement -google news follower

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ জাতীয় পতাকা এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন কালো পতাকা উত্তোলন করেন।

এরপর উপাচার্য ও ইউজিসি সদস্যের নেতৃত্বে সিভাসু ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানান।

- Advertisement -islamibank

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রফেসর ড. মো. রায়হান ফারুক, প্রফেসর মো. আবদুল হালিম, প্রফেসর গৌতম কুমার দেবনাথ, প্রফেসর ড. ভজন চন্দ্র দাস, প্রফেসর ড. মো. মেজবাহ উদ্দিন, প্রফেসর ড. মনিরুল ইসলাম, মো. আবুল কালাম ও ডা. কাজী রোখসানা সুলতানা।

সভায় উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বদরবারে সম্মানজনক আসনে আসীন হয়েছে। বর্তমানে দেশের উন্নয়নের যে ধারা অব্যাহত রয়েছে তা বাস্তবায়িত হলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM