পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৪

পাকিস্তানের বেলুচিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জনেরও বেশি।

- Advertisement -

শুক্রবার (১৬ আগস্ট) কোয়েটার ২০ কিলোমিটার দক্ষিণপশ্চিমের মসজিদে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে আফগান তালেবান নেতার ভাই এবং মসজিদের ইমামও রয়েছেন।

- Advertisement -google news follower

বোমা বিস্ফোরণের সময় তালেবান নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদা মসজিদটিতে ছিলেন না। তবে তার ছোট ভাই হাফিজ আহমদুল্লাহ নিহত হয়েছেন বলে তালেবানের দুটি সূত্র রয়টার্সকে নিশ্চিত করেছে।

এদিকে বিস্ফোরণে আখুন্দজাদার ছেলে আহত হয়েছে বলে আরেকটি সূত্র জানিয়েছে। সবমিলিয়ে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা করছে পুলিশ।

- Advertisement -islamibank

আফগান তালেবান সদস্যদের আনাগোনার কারণে ক্ষতিগ্রস্ত মসজিদ ও সংলগ্ন মাদ্রাসাটি পরিচিত ছিল। আখুন্দজাদা এখানে পড়াতেন ও মাঝে মাঝে নামাজের ইমামতি করতেন বলে তালেবানের এক জ্যেষ্ঠ নেতা রয়টার্সকে জানান।

এদিকে তাৎক্ষণিকভাবে কোনো পক্ষ এ হামলার দায় স্বীকার করেনি। এ হামলার কারণে আফগান যুদ্ধ শেষ করার উদ্যোগ ক্ষতিগ্রস্ত হতে পারে বলে মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের সঙ্গে তালেবান প্রতিনিধিদের শান্তি আলোচনা চূড়ান্ত পর্যায়ে থাকাকালে হামলাটি চালানো হলো। দু’পক্ষের মধ্যে শান্তিচুক্তিটি হলে পাকিস্তানের প্রতিবেশী আফগানিস্তান থেকে মার্কিন সৈন্যদের প্রত্যাহার করা হতে পারে।

এদিকে কোয়েটার পুলিশ প্রধান আব্দুল রাজ্জাক চীমা বলেন, “ইমামের বসার কাঠের চেয়ারের নিচে পেতে রাখা একটি টাইম বোমা ছিল এটি।”

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM