ফলদ গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

পরিবেশের তথা মানুষের পরম বন্ধু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা। পূর্ব শত্রুতার জের ধরে হাটহাজারীতে রাতের আঁধারে একটি বাগানের আম, লিচু ও লেবুর অন্তত ছয়শ’ গাছ কেটে ফেলা হয়েছে।

- Advertisement -

রোববার (১৮ আগস্ট) রাতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়ার পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

জানা যায়, বাগানের মালিক মধ্যপ্রাচ্য আরব আমিরাত প্রবাসী মো. ইয়াছিন। এ ঘটনায় বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল একই এলাকার খয়রাতি মিয়া ও তার ছেলে রহিম বাদশাকে অভিযুক্ত করছে। তবে অভিযুক্তরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে।

বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল জয়নিউজকে বলেন, দুই বছর আগে আমার ভাই প্রবাসী মো. ইয়াছিন তার মালিকানাধীন চার একর আয়তনের টিলার উপর ২ হাজারের অধিক আম, লিচু ও লেবু গাছের কলম করা গাছ লাগান।

- Advertisement -islamibank

রোববার রাতের আঁধারে এলাকার খয়রাতি ও তার ছেলে রহিম বাদশা ওই বাগানের প্রায় দেড় একর জায়গার উপর লাগানো ৬০০ ফলদ গাছ কেটে ফেলে। এছাড়া এর আগেও বাগানের একাংশের মালিকানা দাবি করে একাধিকবার তারা একই বাগানের কিছু গাছ কেটে ফেলেন।

বিষয়টির ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত খয়রাতি মিয়া তাদের অভিযোগ অস্বীকার করে জয়নিউজকে বলেন, এ বিষয়টি আমি জানি না। তাদের গাছ কে বা কারা কাটছে আমি কিছুই জানিনা। এটা মিথ্যা ও ভিত্তিহীন একটা অভিযোগ এবং আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দীন জাহাঙ্গীর জয়নিউজকে বলেন, বিষয়টি আমাদের কেউ অবহিত করেনি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM