দেশে তৈরি হবে প্রিপেইড মিটার

এখন থেকে দেশেই বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম ও বিদ্যুতের প্রিপেইড মিটার তৈরি হবে। এজন্য প্রতিষ্ঠা করা হবে বাংলাদেশ পাওয়ার ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। এ প্রতিষ্ঠান গঠনের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

- Advertisement -

সোমবার (১৯ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -google news follower

বৈঠক শেষ দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারি মালিকানাধীন রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড এবং চীনের বেসরকারি কোম্পানি সেনজেন স্টার ইনস্ট্রুমেন্ট কোম্পানি লিমিটেডের যৌথ উদ্যোগে বাংলাদেশ পাওয়ার ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড গঠন করা হবে। এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

এ কোম্পানির মাধ্যমে বিদ্যুৎ গ্রাহকদের বর্তমান বাজারমূল্য থেকে কম মূল্যে স্মার্ট প্রিপেইড মিটার সরবরাহ করা সম্ভব হবে। উৎপাদিত স্মার্ট প্রিপেইড মিটার অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা যাবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM